১০ বছর ধরে মেধা বৃত্তিতে সেরা আক্কেলপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়

জয়পুরহাট থেকে নিয়াজ মোরশেদ : জয়পুরহাটের আক্কেলপুর উপজেলায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় বৃত্তি পাওয়ায় শিক্ষর্থীদের সংখ্যার ভিত্তিতে ১০ বছর ধরে সেরা শিক্ষাপ্রতিষ্ঠান আক্কেলপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়। এবছরও এই বিদ্যালয়ের পাশের হার শতভাগ। বিদ্যালয়টি থেকে এবার বৃত্তি পেয়েছে ১৩ জন। এর মধ্যে মেধা বৃত্তি পেয়েছে ৯ জন। গত মঙ্গলবার এ বৃত্তির ফলাফল প্রকাশিত হয়।

উপজেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার ৬৯ টি প্রাথমিক বিদ্যালয় থেকে ২ হাজারের অধিক শিক্ষার্থী পরিক্ষায় অংশ নেয়। এতে মেধা বৃত্তি পেয়েছে ২৬ জন, সাধারণে ৭৫ জন এবং সম্পূরক বৃত্তি ১২ জন পেয়েছে।

ইয়াছিন আলী নামে এক অভিভাবক বলেন,স্কুলের ভাল ফলাফলের পিছনে রয়েছে শিক্ষকদের অকান্ত পরিশ্রম। তারা সব সময় শিক্ষার্থীদের যত্ন সহকারে পড়াশোনা করান এবং আমার সন্তানটি স্কুলে গিয়ে কেমন পড়াশোনা করছে তা শিক্ষকরা সবসময় অভিভাবকদের অবহিত করে থাকে। একারনে এবার আমার সন্তানটি ভাল ফলাফল অর্জন করেছে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি দেলোয়ার হোসেন দেলু বলেন, স্কুলের প্রধান শিক্ষক সহ সকল শিক্ষকের প্রচেষ্টায় আমাদের বিদ্যালয়ের ধারাবাহিক সাফল্য অর্জন।

আক্কেলপুর মডেল সরকারি প্রথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল ফজল মো.রায়হান বলেন, আমাদের স্কুলে প্রতিবছর পাশের হার ১০০%। স্কুলের যেসব শিক্ষার্থী একটু দূর্বল তাদেরকে আমরা আলাদাভাবে ক্লাস নিয়ে থাকি। সেই সাথে নিয়োমিত ওইসব দূর্বল শিক্ষার্থীদের অভিভাবকদের স্কুলে ডেকে  পারামর্শ দেওয়া হয়। এতে করে একপর্যায়ে দূর্বল শিক্ষার্থীরাও ভাল ফলাফল অর্জন করে থাকে।

তিনি আরও বলেন, শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টায় এবং বিদ্যালয় পরিচালনা কমিটি ও অভিভাবকদের সহযোগীতায় উপজেলার মধ্যে প্রাথমিক বৃত্তির সেরা স্থানটি ১০ বছর ধরে দখলে রেখেছি।