১৫ থেকে ২১ এপ্রিল পর্যন্ত ১২ রাশির পূর্বাভাস

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল) সাময়িকভাবে সময় কিছুটা প্রতিকূল থাকতে পারে। কাজে উদ্যম ও সাহস বাড়বে। এগিয়ে চলুন দৃঢ় পদক্ষেপে। যোগাযোগমূলক কাজে সচেতনতা ও সময়ানুবর্তিতার প্রয়োজন হবে। অন্যথায় ভুল বোঝাবুঝির আশংকা রয়েছে। মানসিক চাপ কমাতে ধ্যান ও ধর্মীয় কাজে মনোযোগ দিন।

বৃষ রাশি (২১ এপ্রিল-২১ মে) আপনি যদি বিবাহিত হয়ে থাকেন তবে ব্যস্ততার মাঝেও পরিবারের জন্য কিছুটা সময় আলাদা করে রাখুন। দাম্পত্য সম্পর্কের ক্ষেত্রে তৃতীয় কাউকে প্রবেশ করতে না দিলেই ভালো করবেন। দৈনন্দিন কাজকর্ম ও চলাফেরায় সতর্কতার প্রয়োজন হবে। ভ্রমণ হতে পারে। কারও কারও ক্ষেত্রে তীর্থযাত্রা হতে পারে। গুরু সান্নিধ্য পেতে পারেন।

মিথুন রাশি (২২ মে-২১ জুন) কারও সঙ্গে সম্পর্ক উন্নয়ণে নেওয়া পদক্ষেপ সফল হতে পারে। ব্যবসায়িক কিংবা অব্যবসায়িক ক্ষেত্রে পারষ্পরিক সহযোগিতার চুক্তি হতে পারে। অবিবাহিতদের বিয়ের কথাবার্তা হতে পারে। পেশা কিংবা উচ্চশিক্ষার্থে বিদেশযাত্রা হতে পারে।

কর্কট রাশি (২২ জুন-২২ জুলাই) আহার-বিহারে সচেতন থাকুন। আবহাওয়া পরিবর্তনের সঙ্গে নিজেকে মানিয়ে নেওয়ার চেষ্টা করুন। উচ্চ রক্তচাপ কিংবা পাইলস সংক্রান্ত সমস্যা যাদের রয়েছে তাদের ক্ষেত্রে বিশেষ সতর্কতার প্রয়োজন হবে। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন। ব্যবসায়িক দিক খুব একটা ভালো নাও যেতে পারে। দাম্পত্য সম্পর্কের ক্ষেত্রে সাময়িক বোঝাপড়ার অভাব দেখা যেতে পারে।

সিংহ রাশি (২৩ জুলাই-২৩ আগস্ট) প্রিয় মানুষের সঙ্গে দেখা হতে পারে। নব দম্পতির সন্তানলাভের যোগ রয়েছে। শরীর খুব একটা ভালো নাও যেতে পারে। কর্মস্থলে ভুল বোঝাবুঝি এড়িয়ে চলার চেষ্টা করুন। পারষ্পরিক সহযোগিতার চুক্তি হতে পারে। আনন্দ বিনোদনে সময় কাটানোর ‍সুযোগ পাবেন।

কন্যা রাশি (২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর) আবাসন সংক্রান্ত বিষয়ে গুরুত্বপূর্ণ কোনো সিদ্ধান্ত নেওয়া হতে পারে। কথা দিয়ে কাউকে অপেক্ষা করানো ঠিক হবে না। সময়ানুবর্তী হওয়ার চেষ্টা করুন। দাঁত ও পেটের সমস্যার ক্ষেত্রে প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন।

তুলা রাশি (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর) কম্পিউটার কিংবা ইলেক্ট্রনিক সামগ্রি ব্যবহারে সাময়িক বিড়ম্বনায় পড়তে হতে পারে। যোগাযোগমূলক কাজে আশানুরূপ অগ্রগতির জন্যে লেগে থাকার প্রয়োজন হবে। লেখক ও সংস্কৃতি কর্মীদের ব্যস্ততা বাড়বে। সন্তানের সাফল্যে আনন্দ পাবেন।

বৃশ্চিক রাশি (২৪ অক্টোবর-২২ নভেম্বর) পাওনা আদায় হতে পারে। বন্ধু কিংবা আত্মীয়ের সঙ্গে সময় কাটানোর ‍সুযোগ পেতে পারেন। কাজকর্ম উৎসাহ উদ্দীপনা বাড়বে। মনোবাসনা পূর্ণ হতে পারে। কোথাও বেড়াতে যেতে পারেন। মাতৃসান্নিধ্য আনন্দদায়ক হবে।

ধনু রাশি (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর) বিশেষ কোনো রংয়ের প্রতি আকর্ষণ অনুভব করবেন। চলাফেরায় একটু সচেতন থাকলে ভালো করবেন। বিশেষ কারও অনুপ্রেরণা চলার পথে আপনাকে আশা জাগাবে। বৈদেশিক বাণিজ্যের সঙ্গে সম্পৃক্তদের জন্য সময় অনুকূল থাকবে। স্বল্প দুরত্বে ঘুরাঘুরি হতে পারে।

মকর রাশি (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি) নিজের শরীর স্বাস্থ্যের দিকে বিশেষ করে যত্ম নেওয়ার প্রয়োজন হবে। কেউ কেউ পায়ের সমস্যায় সাময়িক ভুগতে পারেন। নতুন কোনো কাজে হাত দেওয়া হতে পারে। অতীত কোনো ভুলের জন্য অনুশোচনা করতে হতে পারে। কোনো উৎস থেকে অর্থ আসতে পারে। গৃহে অতিথি আসতে পারে।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি) বড় ভাইবোনের সঙ্গে সময় কাটানোর সুযোগ পেতে পারেন। আয় উপার্জন বৃদ্ধির যোগ রয়েছে। অপ্রয়োজনীয় ব্যয় নিয়ন্ত্রণ করার চেষ্টা করুন। পারিবারিক কিংবা সামাজিক কোনো অনুষ্ঠানে যোগ দেওয়া হতে পারে। পেশাগত কাজে আরও মনোযোগী হওয়ার চেষ্টা করুন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ) সামাজিক কর্মকাণ্ডে ব্যস্ততা বাড়তে পারে। রাজনীতির সঙ্গে সম্পৃক্তদের সময় খুব একটা অনুকূল নাও যেতে পারে। সুবিধাবাদীদের থেকে সাবধান থাকুন। পেশাক্ষেত্রে কোনো ধরনের চ্যালেঞ্জ নেওয়ার প্রয়োজন হতে পারে। কারও সঙ্গে বিরোধে না জড়ালেই ভালো করবেন।