২০০জন ক্রেডিট অফিসার নিচ্ছে দিশা এনজিও

দিশা – ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ ফর সোশাল অ্যাডভান্সমেন্ট একটি জাতীয় পর্যায়ের বেসরকারি উন্নয়ন সংস্থা। দুটি পদে মোট ২০০ জন লোক নিয়োগ নেবে সংস্থাটি। আজ এ সংক্রান্ত একটি নিয়োগ বিজ্ঞপ্তি বিজ্ঞাপন চ্যানেল ডট কম জবপোস্টিং -এর মাধ্যমে বিজ্ঞাপন চ্যানেলে পোষ্ট করেছেন কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতিষ্ঠানটি দেশের ২০টি জেলায় দরিদ্র জনসাধারণের জীবনমান উন্নয়নের লক্ষ্যে ক্ষুদ্রঋণের পাশাপাশি আলোঘর কার্যক্রম, ডেইরি অ্যান্ড লাইভ স্টক ডেভেলপমেন্ট কার্যক্রম, টেকনিক্যাল ট্রেনিং, স্বাস্থ্য ও শিক্ষা ইত্যাদি কার্যক্রম বাস্তবায়ন করছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, এখানে সিনিয়র ক্রেডিট অফিসার (গ্রেড-৩) ও ক্রেডিট অফিসার (গ্রেড-২) পদে লোক নিয়োগ করা হবে। পদ দুটিতে আবেদন করা যাবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, সিনিয়র ক্রেডিট অফিসার (গ্রেড-৩) পদে আবেদন করতে হলে প্রার্থীকে যেকোনো বিষয়ে মাস্টার্স ডিগ্রি পাস হতে হবে।

অন্যদিকে, ক্রেডিট অফিসার (গ্রেড-২) পদের প্রার্থীদের স্নাতক পাস হতে হবে। উভয় পদের প্রার্থীদের বয়স সর্বোচ্চ ৩২ বছরের মধ্যে হতে হবে। প্রার্থীদের অবশ্যই বাইসাইকেল চালানো জানতে হবে।

এসব পদে আবেদন করতে হলে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার সনদের সত্যায়িত কপি, জাতীয় পরিচয়পত্র ও জন্মনিবন্ধন সনদের কপি এবং সদ্য তোলা দুই কপি পাসপোর্ট সাইজ ছবিযুক্ত (মোবাইল নম্বরসহ) দরখাস্ত পরিচালক (মানবসম্পদ ও প্রশাসন) দিশা, ই/১০, বর্ধিত পল্লবী, মিরপুর সাড়ে ১১, ঢাকা-১২১৬ এই ঠিকানায় ডাকযোগে অথবা [email protected] পাঠাতে হবে।

দিশার পরিচালক (প্রশাসন) ফজলুল হক বিজ্ঞাপন চ্যানেলকে বলেন, ‘আবেদনপত্র যাচাই–বাছাইয়ের পর উভয় পদের প্রার্থীদের একই প্রশ্নে লিখিত পরীক্ষা নেওয়া হবে। লিখিত পরীক্ষা নেওয়া হবে ৭০ নম্বরে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের একই দিনে ৩০ নম্বরের মৌখিক পরীক্ষা নেওয়া হবে। এর মধ্যে ১০ নম্বর থাকবে প্রার্থীর শিক্ষাগত যোগ্যতার ওপর।’ লিখিত পরীক্ষার তারিখ পরবর্তীকালে এসএমএসের মাধ্যমে জানানো হবে।

চূড়ান্তভাবে নির্বাচিত সিনিয়র ক্রেডিট অফিসার (গ্রেড-৩) পদের প্রার্থীরা শিক্ষানবিশকাল শেষে নিয়মিত স্কেলে মাসিক সাকুল্যে ২০ হাজার ৯৮০ টাকা বেতন পাবে। আর ক্রেডিট অফিসার (গ্রেড-২) পদের প্রার্থীরা শিক্ষানবিশকাল শেষে নিয়মিত স্কেলে ১৯ হাজার ৪৪০ টাকা বেতন ও অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন। বিজ্ঞপ্তি অনুযায়ী নির্বাচিত প্রার্থীদের ৭ হাজার ৫০০ টাকা ফেরতযোগ্য জামানত জমা দিতে হবে।

বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন অথবা নিচে লক্ষ্য করুন-

দিশা এনজিও