আজ বৃহস্পতিবার | ১৩ ডিসেম্বর, ২০১৮ || ২৮ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ || সময় ০৪:৩৬ পূর্বাহ্ন
photo

ময়মনসিংহে মোটা হওয়ার ঔষধ খেয়ে যুবকের মৃত্যু

     বুধবার, ১১ জুলাই, ২০১৮

Photo
মৃত্যু

ভালুকা (ময়মনসিংহ) থেকে তমাল কান্তি সরকার: ময়মনসিংহের ভালুকায় মোটা হওয়ার ঔষধ খেয়ে শরিফুল ইসলাম (২৩) নামের এক যুবকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার রাতে উপজেলার ধীতপুর ইউনিয়নের ধলিয়া গ্রামের দেয়ালিয়া পাড়ায় ।

বিভিন্ন প্রাইভেট টেলিভিশনে মোটা হওয়ার লোভনীয় বিজ্ঞাপন দেখে ভিপি যোগে চট্রগ্রাম থেকে হারবাল ঔষধ এনে ৪/৫মাস যাবত সেবন করে আসছে। ওই এলাকার সহপাঠী গফুর,সাত্তার,কাইয়ুমসহ আরও কয়েকজন এ মোট হওয়ার ঔষধ সেবন করে আসছে। গত সোমবার রাতে আবুল হাসেমের ছেলে শরিফুল ঔষধ খেয়ে অসুস্থ হয়ে পড়লে তাঁকে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপে্লেক্সে নিয়ে আসার পথে তিনি মারা যান। বুধবার বাদ জহুর পারিবারিক গোরস্থানে দাফন করা হয়।

 শরিফুলের চাচা তাজ উদ্দিন বিজ্ঞাপন চ্যানেলকে জানান, হারবাল বেনামী এক ঔষধের পার্শ্বপ্রতিক্রিয়ার জেরে অল্প দিনে তার শরীর অসম্ভব ভাবে মোটা হয়ে পড়েছিল। অপরিণত বয়সী সদালাপী হাসিখুশি ছেলেটির মৃত্যুতে তার পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

ভালুকার শিশু বিশেষজ্ঞ ডা. মুশফিকুর রহমান জানান, হারবাল এ সব ঔষধ মানুষের কিডনি, হার্ট ও লিবারের মারাত্মক ক্ষতি হয়। অনেক ক্ষেত্রে প্রাণহানীর ঘটে।বাংলাদেশ ও ভারতের কিছু টিভি চ্যানেলে মোহনীয় কিছু বিজ্ঞাপন প্রচার করা হয়। যার মধ্যে রয়েছে যৌন দূর্বলতা ও স্বাস্থ্যহীনতা। এসব বিজ্ঞাপনের মোহে পড়ে সহজ-সরল মানুষ প্রতারণার শিকার হয়। এই চক্রগুলো হাতিয়ে নেয় মোটা অংকের টাকা। চক্ষু লজ্জার ভয়ে কেউ এসব ঔষখ খেয়ে ক্ষতি হলেও কাউকে কিছু বলেনা। এসব বিষয়ে সংশ্লিষ্ট সকলকেই অগ্রণী ভূমিকা রাখতে হবে বলে আমি মনে করেন ওই চিকিৎসক।




photo
বিশেষ বিজ্ঞাপন