আজ সোমবার | ১০ ডিসেম্বর, ২০১৮ || ২৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ || সময় ০৫:০১ পূর্বাহ্ন
photo

গাজীপুরে ৬ দিন ব্যাপি মাধ্যমিক শিক্ষক প্রশিক্ষণ কর্মসূচী সম্পন্ন

     শুক্রবার, ২৫ মে, ২০১৮

Photo
শিক্ষক প্রশিক্ষণ

মোঃ রুহুল আমীন, স্টাফ রিপোর্টার: গাজীপুরে ৬দিন ব্যাপি শিক্ষক শিক্ষাক্রম নির্দেশিকা প্রশিক্ষণ কর্মসূচী ২৪ মে বৃহস্পতিবার বিকাল ৪টায় সম্পন্ন হয়েছে। জেলা সদরের ঐতিহ্যবাহী রাণী বিলাসমণি সরকারী বালক উচ্চ বিদ্যালয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সেকেন্ডারী এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেসিপ) এর সহায়তায় ও গাজীপুর জেলা শিক্ষা অফিসের তত্বাবধানে এই প্রশিক্ষন কর্মসূচী শুরু হয় ১৯ মে শনিবার সকাল থেকে।


গাজীপুর জেলা শিক্ষা অফিসের সমন্বয়কারী তাহেরা আক্তার জানান, বাংলা ,ইংরেজী, গনিত , বিজ্ঞান, বাংলাদেশ ও বিশ্ব পরিচয় এই পাঁচটি বিষয়ে গাজীপুর জেলার বিভিন্ন স্কুল ও মাদ্রাসার শিক্ষকদেরকে এই প্রশিক্ষনের আওতায় আনা হয়। প্রতি বিষয়ে দুইটি করে মোট ১০টি গ্রুপ ও মোট ২০ জন মাস্টার ট্রেইনার প্রশিক্ষণ কোর্স পরিচলনা করেন। সার্বিক তত্বাবধানে সহায়তা করেন কাপাসিয়া উপজেলা মাধ্যমিকের একাডেমিক সুপার ভাইজার সাদিয়া সানজিদা আখি এবং কালিগঞ্জ উপজেলা মাধ্যমিকের একাডেমিক সুপারভাইজার জিনাত রেহেনা শারমিন। তিনি আরও জানান ,এই সেসনে মোট ৩৬২ জন শিক্ষককে প্রশিক্ষণ দেওয়া হয়েছে।


মাস্টার ট্রেইনার ও জয়দেবপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহ.শিক্ষক মোঃ আবুল হোসেন জানান, এই প্রশিক্ষনে শিক্ষকগণ পূর্বের তুলনায় অনেক দক্ষতার সাথে শ্রেণী পাঠদান সম্পন্ন করতে পারবে।

এদিকে মাস্টার ট্রেইনার ও রাওনাট আদর্শ উচ্চ বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক মোহাম্মদ শাহজাহান জানান,প্রশিক্ষণার্থী শিক্ষকগণ এই প্রশিক্ষনের মাধ্যমে নিজেদেরকে নতুনভাবে দক্ষ ও যোগ্য শিক্ষক হিসেবে গড়ে তোলার সুযোগ লাভ করেছে।




photo
বিশেষ বিজ্ঞাপন