আজ সোমবার | ১০ ডিসেম্বর, ২০১৮ || ২৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ || সময় ০৫:০০ পূর্বাহ্ন
photo

অবশেষে গ্রেফতার হলেন কাপাসিয়ার ‘কাজল মেম্বার’

     শুক্রবার, ৩১ আগস্ট, ২০১৮

Photo
মোঃ কাজল মিয়া ওরফে কাজল মেম্বার

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি : পুলিশের হাতে গ্রেফতার  হলেন বহু অপকর্মের হোতা কাজল মেম্বার। বিগত দিনগুলোতে গ্রামে খারাপ লোকদের তালিকার শীর্ষে ছিল যার নাম।

অপহরণ, ধর্ষণ, চাঁদাবাজি - কি না করেছেন মাফিয়া! তবু এর আগে তাকে কখনও গ্রেফতার হতে হয়নি।

কাজল মেম্বার গ্রেফতার হওয়ায় চন্ডালহাতা, আড়াল বাজার, সালদৈ প্রভৃতি এলাকায় মিষ্টি বিতরণ হয়েছে। জনমনে স্বত্বি ফিরে এসেছে।

৪৭ বছরের এই সন্ত্রাসী তার অনুসারীদের নিয়ে গাজীপুরের কাপাসিয়া উপজেলার চন্ডালহাতা গ্রামে গড়ে ছিলেন এক অন্ধকার রাজ্য।

চন্ডালহাতার অধিবাসী এই সন্ত্রাসী কাজল মেম্বার। তার সহযোগীরা তাকে কাজল মেম্বার বলে ডাকলেও তার আসল নাম মোঃ কাজল মিয়া। তিনি সেই গ্রামের রফিজ উদ্দিন টুকুর ছেলে। তিনি কোনো সময়ই মেম্বার ছিলেন না। একবার স্থানীয় ইউপি নির্বাচনে দাঁড়িয়ে ছিলেন।

বার বার অপরাধ করে পাড় পেয়ে যাওয়া মোঃ কাজল মিয়া ওরফে কাজল মেম্বার অপরাধ জগতের ক্যারিয়ারে আইন-আদালত, পুলিশ কাউকেই পাত্তা দেননি।

কাজল মেম্বারকে গ্রেফতারের চেষ্টা এর আগেও করেছেন পুলিশ। কিন্তু প্রতিবারই আইনের জাল কেটে আর পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে গেছেন কাজল মেম্বার।

চলতি বছরের ১৬ মে বুধবার দিবাগত রাতে প্রতিবেশী নাসিরের স্ত্রীকে অপহরণ ও ধর্ষণের চেষ্টা করে কাজল মেম্বার। সেই ঘটনার সূত্র ধরেই তাকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ।

জানতে চাইলে আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন ওয়ার্ল্ড হিউম্যান রাইটস ডিপার্টমেন্ট এর অফিসার ইনচার্জ মোঃ হারুনুর রশিদ বলেন, নাসিরের স্ত্রীকে নির্যাতন করে এলাকা থেকে তাড়িয়ে দিয়েছে স্থানীয় সন্ত্রাসী কাজল, আইন উদ্দিন ইলিয়াছ।

ঘটনায় ভিকটিম কাপাসিয়া থানায় অভিযোগ করতে গেলে পুলিশ তা গ্রহণ করেননি। পরে ওয়ার্ল্ড হিউম্যান রাইটস ডিপার্টমেন্ট এর সহযোগিতায় গত ৬ জুন গাজীপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করা হয়।

আদালত অভিযোগ গ্রহণ করে তদন্তের জন্য সনমানিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শাহাদাৎ হোসেন মাস্টারকে নির্দেশ দেন। তদন্তকারী কর্মকর্তা সরেজমিন তদন্তে ঘটনার সত্যতা পান।

পরে গত জুলাই আদালতে ৩০ পাতার প্রতিবেদন জমা দেন শাহাদাৎ হোসেন মাস্টার। এর প্রেক্ষিতে গত ২৫ জুলাই আসামীদের বিরুদ্ধে গ্রেফতারী ওয়ারেন্ট জারী করেন গাজীপুরের নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক।

কাজল মেম্বারকে গ্রেফতার বিষয়ে জানতে চাইলে কাপাসিয়া থানার উপ-পরিদর্শক জাহিদ বলেন, অভিযুক্ত কাজল, আইন উদ্দিন ইলিয়াছের বিরুদ্ধে আদালতের গ্রেফতারী পরোয়ানা আমার উপর হাওলা হয়েছে। কাজলকে আজ বিকেলে তার বাড়ি থেকে গ্রেফতার করে থানায় নিয়ে আসি। অন্য আসামীদের গ্রেফতারের প্রচেষ্টা অব্যাহত রয়েছে। -পঞ্চম পর্ব

আরও পড়ুন : কাপাসিয়ায় ‘নারী নির্যাতনকারী’ কাজলের বাড়িতে পুলিশের অভিযান




photo
বিশেষ বিজ্ঞাপন