আজ বৃহস্পতিবার | ১৩ ডিসেম্বর, ২০১৮ || ২৮ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ || সময় ০৪:৩৭ পূর্বাহ্ন
photo

কারাগার থেকে হান্নান শাহ’র ছেলে সহ ৬ জনের মুক্তি লাভ

     মঙ্গলবার, ০২ অক্টোবর, ২০১৮

Photo
কাশিমপুর কারাগার

শামসুল হুদা লিটন : বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবীতে বিএনপি’র কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে গাজীপুরে মানববন্ধন পালনের সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য প্রয়াত ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) আ স ম হান্নান শাহ্’র পুত্র ও কাপাসিয়া থেকে দলীয় মনোনয়ন প্রত্যাশী শাহ্ রিয়াজুল হান্নান রিয়াজ ও গাজীপুর সিটি কর্পোরেশনের কাউন্সিলার বিএনপি নেতা হান্নান মিয়া হান্নু সহ ৬ জন সোমবার বিকেলে কাশিমপুর কারাগার থেকে ছাড়া পেয়েছেন।

মুক্তিলাভের বিষয়টি গাজীপুর জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও কাপাসিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব খন্দকার আজিজুর রহমান পেরা নিশ্চিত করেছেন।

 

এর আগে দুপুরে কাপাসিয়া উপজেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক ও আসামী পক্ষের আইনজীবী মোঃ ইকবাল হোসেন শেখ জানান, গত ২৪ সেপ্টেম্বর হাইকোর্ট ডিভিশনের বিচারপতি রেজাউল হক ও সাইফুর রহমানের নেতৃত্বে গঠিত দ্বৈত বেঞ্চ তাদের ৬ মাসের অর্ন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেন। কিন্ত জামিনের সার্টিফাইড কপি পেতে অপেক্ষা করতে হয়।

আসামী পক্ষে জামিন আবেদন ও শুনানী করেন সুপ্রিমকোর্ট বার এসোসিয়েশনের সভাপতি অ্যাডডভোকেট জয়নুল আবেদীন ও অ্যাডভোকেট মোঃ ইকবাল হোসেন শেখ।

উল্লেখ, কারা অন্তরীন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবীতে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে গত ১০ সেপ্টেম্বর সকালে গাজীপুর জেলা বিএনপির অফিসের সামনে পূর্ব নির্ধারিত মানববন্ধন কর্মসূচি ছিল। কর্মসূচি পালনের প্রস্তুতিকালে জয়বেদপুর থানা পুলিশ শাহ্ রিয়াজুল হান্নান রিয়াজ (৪৬) ও হান্নান মিয়া হান্নু (৪৩), মোঃ শহীদুজ্জামান শহীদ (৪৩), হাসনাত মোহাম্মদ রায়হান (৩৬), মোঃ মাসুম সরকার (২৪) ও  মোঃ সাজিদুল ইসলাম (২৭) কে গ্রেফতার করে।

পরে ওই দিন রাতে থানার এসআই বাছেদ মিয়া বাদী হয়ে ১৪০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরো ২০০/৩০০ জনের নামে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫ (৩) মামলা (নং-৭০) দায়ের করেন। পরদিন গাজীপুর আদালত তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠান।    




photo
বিশেষ বিজ্ঞাপন