আজ সোমবার | ১৫ অক্টোবর, ২০১৮ || ৩০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ || সময় ০৩:৪৯ অপরাহ্ন
photo

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভয়াবহ যানযট, জনদুর্ভোগ চরমে

     বৃহস্পতিবার, ০৫ জুলাই, ২০১৮

Photo
তীব্র যানযট

গাজীপুর থেকে আলী আকবর: গত দুই দিনের প্রবল বর্ষণে গাজীপুর চৌরাস্তা থেকে বোর্ড বাজার পর্যন্ত ঢাকা- ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন অংশে পানি জমে থাকায় শত শত যাত্রীবাহী বাস ট্রাক আটকা পড়েছে। এতে সৃষ্টি হয়েছে তীব্র যানযট।

বিপাকে পড়েছেন অফিসগামী চাকুরীজীবি, স্কুল- কলেজের শিক্ষার্থী সাধারণ যাত্রীগণ।

পর্যাপ্ত সময় নিয়ে বাসা থেকে বের হলেও কেউ কেউ নির্ধারিত সময়ে গন্তবে পৌছতে পারছেন না।

সরজমিনে দেখা যায়, বৃহস্পতিবার শেষ কর্ম দিবসে যারা অতি সকালে অফিসের উদ্দেশ্যে ঢাকা রওনা দিয়েছিলেন, তাদের অনেকে বাসে ঘণ্টার পর ঘণ্টা একই স্হানে বসে থেকে বিরক্ত হয়ে নেমে ট্রেনের জন্য জয়দেবপুর রেল স্টেশনের দিকে যাত্রা করেন।

গাজীপুরের গাছা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বাবু মোহন দাস প্রতিবেদকে বলেন, "গতকল ক্লাস শেষে স্কুল ছুটির পর বিকাল চারটায় বোর্ড বাজার থেকে বাসে উঠি। শিব বাড়িতে পৌছি রাত নয়টায়। "

ভোগড়া বাইপাসে কর্তব্যরত হাইওয়ে পুলিশ মঞ্জুরুল ইসলাম বলেন,"এমনিতে রোডে যান বাহনের চাপ বেশি থাকায় সর্বদা যানযট লেগে থাকে। তার উপর গতকাল থেকে বৃষ্টি অব্যাহত থাকায় রাস্তার বিভিন্ন অংশে পানি উঠে আসায় যানবাহনের গতি কমে যায়।যার ফলে সৃষ্টি হচ্ছে তীব্র যানযট।"

দিকে গাজীপুর চৌরাস্তা থেকে ফ্রাইওভার রাস্তার দুই পাশে ড্রেনের কাজ শুরু হওয়ায় খননকৃত ড্রেন পানিতে ডুবে অনেকটা পুকুরের আকার ধারণ করেছে। এতে প্রতিনিয়ত দুর্ঘটনা কবলিত হচ্ছে বাস সহ যাত্রীসাধারণ।

অভিজ্ঞজনদের মতে, অতি দ্রুত অন্তত ড্রেনের কাজ শেষ করে মহাসড়কের দুই পাশ প্রশস্ত না করলে ভরা বর্ষাকালে নগর বাসিকে চরম ভোগান্তি পোহাতে হবে




photo
বিশেষ বিজ্ঞাপন